শুক্রবার, ২৯ জুন, ২০১২

দৈনিক ডেসটিনির ৭ বছরে পদার্পণ উদ্ভাসিত দেশ গড়ার প্রত্যয়


 
 
 
 
 
ডেসটিনি রিপোর্ট
আনন্দঘন এবং উৎসবের পরিবেশে গতকাল বৃহস্পতিবার দৈনিক ডেসটিনির ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়। রাজনীতি-শিল্প-সাহিত্য-সংস্কৃতি এবং খেলাধুলাসহ বিভিন্ন অঙ্গনের গুণীজনের পদভারে মুখরিত ছিল দৈনিক ডেসটিনি।
প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানাতে এসেছিলেন দেশের সর্বস্তরের গুণীজন। সকাল, দুপুর, বিকাল গড়িয়ে নামে রাত, তবু থামেনি শুভেচ্ছা জ্ঞাপন। নগরীর যানজটের স্থবিরতা থামাতে পারেনি গতকাল বৃহস্পতিবার আলীগড় হাউস, ১৪৬ মতিঝিল বাণিজ্যিক এলাকার ডেসটিনিমুখী অতিথির স্রোত।
ষষ্ঠ বর্ষ শেষ করে ডেসটিনি পদার্পণ করেছে সপ্তম বছরে। এ উপলক্ষে পত্রিকাটির কার্যালয়ে ছিল দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজন। কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর আনুুষ্ঠানিক আয়োজন সম্পন্ন হয়। সকাল ১১টার আগেই ডেসটিনি প্রাঙ্গণ অতিথিদের আগমনে মুখর হয়ে ওঠে। ডেসটিনি সম্পাদক মোহাম্মদ রফিকুল আমীন, উপসম্পাদক আবু তাহের, সাংবাদিক, কর্মকর্তা ও কর্মচারীরা সমাজের নানাস্তরের ব্যক্তিদের পুষ্পিত শুভেচ্ছায় বরণ করে নেন।
এবারের প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রতিপাদ্য বিষয় ছিল_ 'আমরাই গড়ব বাংলাদেশ'। এর আলোকে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজপড়ুয়া মেধাবী শিক্ষার্থীদের দেশ গঠনের স্বপ্ন নিয়ে ৯২ পৃষ্ঠার বিশেষ ক্রোড়পত্র প্রকাশিত হয়।
জন্মদিনে ডেসটিনি কার্যালয় গতকাল সেজেছিল রঙিন সাজে। অতিথিদের পদচারণায় মুখর হয়ে ওঠে ডেসটিনির আঙিনা। আড্ডা আর আপ্যায়ন চলে দিনভর। সমাজের বিভিন্ন স্তরের গুণী মানুষের আগমনে জমজমাট আর প্রাণবন্ত হয়ে ওঠে এ দৈনিকের ষষ্ঠ জন্মদিন। সৃষ্টি হয় পুনর্মিলনীর আমেজ।
দৈনিক ডেসটিনির জন্মদিনে দেশ গড়ার প্রত্যয় জানান বরেণ্য রাজনীতিক, শিক্ষাবিদ, ব্যবসায়ী, শিল্পী, কবি, সাহিত্যিক, প্রাবন্ধিক, কলামিস্ট, অভিনেতা ও অভিনেত্রী, আইনজীবী, সংস্কৃতিসেবী, ক্রীড়াবিদসহ নানা শ্রেণী পেশার মানুষ।
সকাল থেকে আনন্দঘন পরিবেশের সঙ্গে সন্ধ্যার আগে থেকেই আলোর রোশনাইয়ে ভরে উঠেছিল দৈনিক ডেসটিনির প্রাঙ্গণ। ফুলের ম-ম গন্ধে পূর্ণ ছিল সবার হৃদয়। অনুচ্চ লয়ে বেজেছে রবীন্দ্রনাথের গান। সমস্ত ভবনের বিভিন্ন কক্ষে ওড়ে বর্ণিল বেলুন। বহুদিন না দেখা সহকর্মীকে ক্ষণিকের জন্য কাছে পেয়ে উষ্ণ আলিঙ্গন করেছেন অনেকে। আয়োজন ছিল লুচি, মিষ্টি, ফলসহ রকমারি খাবারের।
সকালে এসেছেন ডেসটিনি পরিবারের অভিভাবক, স্বাধীনতা সংগ্রামের বীর মুক্তিযোদ্ধা ও ডেসটিনি গ্রুপের প্রেসিডেন্ট লে. জেনারেল এম হারুন-অর-রশিদ বীরপ্রতীক (অব.)।

এসেছিলেন ডেসটিনি-২০০০ লিঃ-এর চেয়ারম্যান আলহাজ মোহাম্মদ হোসাইন। এরপর ডেসটিনি গ্রুপের ভাইস প্রেসিডেন্ট লায়ন মোহাম্মদ গোফরানুল হক ও মেজবাহউদ্দিন স্বপনকে সঙ্গে নিয়ে প্রবেশ করেন ডেসটিনি পরিবারের কা-ারি দৈনিক ডেসটিনি সম্পাদক মোহাম্মদ রফিকুল আমীন। এ সময় তাকে স্বাগত জানান দৈনিক ডেসটিনির উপসম্পাদক আবু তাহেরসহ সিনিয়র সাংবাদিকরা।
১২টা ৫৫ মিনিটে সবাইকে সঙ্গে নিয়ে কেক কাটেন মোহাম্মদ রফিকুল আমীন। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ইকবাল সোবহান চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) সভাপতি ওমর ফারুক ও সেক্রেটারি শাবান মাহমুদ, সিনিয়র সাংবাদিক এম এ আজিজ, বিএফইউজের সাবেক মহাসচিব ও দৈনিক ডেসটিনির প্রধান বার্তা সম্পাদক আলতাফ মাহমুদ, সহযোগী সম্পাদক ড. অনু হোসেন, চিফ রিপোর্টার অনিল সেন, জেনারেল ম্যানেজার (বিজ্ঞাপন) হারুনের রশীদ, ডেসটিনি মিডিয়া অ্যান্ড পাবলিকেশন্স লিঃ-এর ডিরেক্টর অপারেশন অ্যান্ড সিইও রফিকুল ইসলাম সরকার ও দৈনিক ডেসটিনি পরিবারের সদস্যরা।
সকাল থেকে শুরু হওয়া আনন্দ আয়োজন চলে রাত অবধি। শুভেচ্ছা জানাতে আসেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি কামাল উদ্দিন সবুজ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা ও সেক্রেটারি সাজ্জাদ আলম খান তপু, ডিআরইউ বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি মাহমুদুর রহমান খোকন ও সম্পাদক মোস্তফা হোসেন চৌধুরী, ডিইউজের সাবেক সেক্রেটারি আবু জাফর সূর্য, ডেসটিনি গ্রুপের পরিচালক রেজউল করিম তালুকদার, ডেসটিনি গ্রুপের জেনারেল ম্যানেজার (মার্কেটিং, সেলস অ্যান্ড অপারেশন) সাইফুর রহমান চৌধুরী টিপু।
শুভেচ্ছা জানায় ডেসটিনি গ্রুপ, ডিরেক্ট সেলিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, মার্কেটিং বিভাগ-ডেসটিনি-২০০০ লিঃ, ডেসটিনি-২০০০ লিঃ-এর সেলস টিম পাওয়ার অ্যাসোসিয়েটস, মার্স অ্যাসোসিয়েটস, অরবিট অ্যাসোসিয়েটস, স্বনির্ভর অ্যাসোসিয়েটস, গ্লোরিয়াস অ্যাসোসিয়েটস, ইউনিক অ্যাসোসিয়েটস।
আরো শুভেচ্ছা জানান_ ওয়ালটন (আরবি গ্রুপ) এক্সিকিউটিভ ডিরেক্টর হুমায়ন কবির ও ম্যানেজমেন্ট অ্যডভাইজার এস এম জাহিদ হাসান, আকতার ফার্নিসার্সের ব্যবস্থাপক (বিজ্ঞাপন ও প্রচার) এ কে এম কবিরুল জুলফিকার, পপুলার অ্যাডভারটাইজিং লিঃ-এর পরিচালক মীর আহমেদ মিরু, ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজের মো. কামাল হোসেন, ওশান গ্রুপের সহকারী পরিচালক মো. মহিউম সাগর, সিটি সেলের পক্ষে মিস তানিয়া, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ-এর পক্ষে লোকমান হোসেন, আশিয়ান সিটির জিএম (মার্কেটিং) মোহাম্মদ শাহাদাৎ হোসেন, আমিন মোহাম্মদ গ্রুপের বিজ্ঞাপন ব্যবস্থাপক গাজী আহমেদ উল্লাহ, আইএমসিএল লিঃ-এর এজিএম (মিডিয়া ও সিএস) রওশন আরা মিলি। এছাড়া শুভেচ্ছা জানায় বিজিএমইএ, ঢাকা সংবাদপত্র হকার্স বহুমুখী সমিতি লিঃ, এ আর কে কোম্পানি, বেসরকারি স্যাটেলাইট চ্যানেল জিটিভি ও চ্যানেল নাইন, ন্যাশনাল ব্যাংক, ডিআরআইডি অ্যান্ড কাস্টমার সার্ভিস, কনসিটো পি আর, জাতীয়বাদী মুক্তিযুদ্ধ প্রজন্ম দল, বন্ধুজন (খুলনা, টাঙ্গাইল)সহ আরো অনেক প্রতিষ্ঠান।
এছাড়া কণ্ঠশিল্পী শফিক তুহিন, এফ এ সুমন, কিশোর পলাশ, অভিনেতা ডি এ তায়েব, আদিত্য হদয়, রাজ, নাট্যকার মাহবুবা শাহরিন, বিজ্ঞাপন নির্মাতা মুনতাসির জামান পল্লব, মডেল বিজলী, পরিচালক জুয়েল মাহমুদ শুভেচ্ছা জানান।
ক্রীড়াঙ্গনের মানুষরাও বাকি ছিলেন না শুভেচ্ছা জানানোর কাতারে_ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য ফজলুর রহমান বাবুল, টেকনিক্যাল ডিরেক্টর বায়েজিদ জোবায়ের নিপু, শুক্কুর মোহাম্মদ টোটাম, গোলাম রাব্বানী ছোটন, মেহেদী হাসান বাবুল, আবদুর রাজ্জাক, পাবলিক রিলেশন অফিসার আহসান আহমেদ অমিত, ফুটবল সংগঠক আবু হাসান চৌধুরী প্রিন্স, আবদুল্লাহ আল মামুন মিলন, জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক ও এনএসসির কোচ স্বপন দাস। হকি জগৎ থেকে এসেছিলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও মোহামেডানের ম্যানেজার আরিফুল হক প্রিন্স, জাতীয় দলের সাবেক খেলোয়াড় মওদুদুর রহমান শুভ, মোহামেডানের তিন পাকিস্তানি খেলোয়াড় তারেক আজিজ, ইশতিয়াক আহমেদ, কামরান আহমেদ। অভিনন্দন জানাতে দৈনিক ডেসটিনিতে এসেছিলেন এশিয়ান স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের (আপসু) সহসভাপতি ও বিশিষ্ট ক্রীড়াবিশ্লেষক ইকরামউজ্জমান, বান্টি স্পোর্টিং ক্লাব শফিকুল ইসলাম লিপু, এনএসসির জিমনেস্টিকস কোচ দেওয়ান নজরুল হোসেন, ন্যাশনাল গেমস ফর ডিজঅ্যাবল্ড অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম খান, ক্রীড়াজগত পাঠক ফোরামের সভাপতি জালাল হোসেন লাইজু, সাধারণ সম্পাদক মো. জাকির উল্লাহরা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন